প্রচ্ছদ

যে ২ ব্যাটসম্যানকে আউট করে বেশি খুশি হতেন ওমর গুল

www.adarshabarta.com

গত ১৬ অক্টোবর চোখের জলে ঘরোয়া ও আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের তারকা পেসার ওমর গুল।

সেদিন ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে তার দল হারলে সেটিই হয় গুলের ক্যারিয়ারের শেষ ম্যাচ। এদিন গার্ড অব অনার দিয়ে এই পাক তারকা পেসারকে বিদায় জানান মাঠের খেলোয়াড়রা।

 

সম্প্রতি অবসরে যাওয়া এই পাক পেসারের বিশেষ সাক্ষাতকার নিয়েছে পাক প্যাশন ডট নেট।

সেখানে ওমর গুলকে জিজ্ঞাসা করা হয়, ক্যারিয়ারে কোন ব্যাটসম্যানের বিপক্ষে বোলিং করতে বিব্রত হতেন তিনি? বা কোন ব্যাটসম্যানকে আউট করতে পারে বেশি খুশি হতেন?

জবাবে ওমর গুল দুইজন ক্রিকেটারের কথা জানান।

তিনি বলেন, আমার দীর্ঘ ক্যারিয়ারে সব সময় দুইজন ব্যাটসম্যানের বিপক্ষে বল করাকে কঠিন মনে করতাম। আর তারা দুজনেই আমার প্রিয় ব্যাটসম্যান। তারা হলেন – ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারা ও অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। এ দুজন ব্যাটসম্যান ছিলেন বোলারদের শক্ত প্রতিপক্ষ।  তাদের আউট করাটা একরকম চ্যালেঞ্জ মনে হয় বোলারদের কাছে।  আর মহান আল্লাহর কাছে আমি শুকরিয়া আদায় করি যে, আমি আমার আন্তর্জাতিক ক্যারিয়ারে দুজনকেই আউট করেছি।  ব্রায়ান লারাকে আমি ৩বার সাজঘরে ফিরিয়েছিলাম।  ২০০৬ সালে লাহোরে আমার ক্যারিয়ারের প্রথম টেস্টেই তাকে আউট করতে পেরেছিলাম।  আর পন্টিংয়ের উইকেটও পেয়েছি।

গুল বলেন, ব্রায়ান লারা ছিলেন অসাধারণ ব্যাটসম্যান।  ঘরের মাঠে তাকে আউট করাটা সত্যি চমকপ্রদ অনুভূতি। বিষয়টি দীর্ঘদিন মনে করার মতো।