প্রচ্ছদ

মহানবীর ব্যঙ্গচিত্র: ঘড়ি ফেলে দিয়ে ফারিয়ার প্রতিবাদ

www.adarshabarta.com

ফ্রান্সে মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র প্রদর্শনের পর থেকে প্রতিবাদে ফেটে পড়ে দেশের ধর্মপ্রাণ মুসলমান। এরই মধ্যে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ করা হয়। এতে সব ধরনের ফরাসি পণ্য বর্জনের আহ্বান জানানো হয়। শুধু বাংলাদেশ নয়, প্রতিবাদে মুসলিম বিশ্ব উত্তাল। ফ্রান্সের পণ্য বর্জনের ডাকে সাড়া দিয়েছেন ঢাকাই চলচ্চিত্রের এই প্রজন্মের চিত্রনায়িকা নুসরাত ফারিয়া।

নুসরাত ফারিয়া তার নিজের ব্যবহার করা ফরাসি ব্র্যান্ডের ঘড়ি ফেলে দিয়েছেন। গতকাল ৩০ অক্টোবর এক ফেসবুক স্ট্যাটাসে এই অভিনেত্রী ফ্রান্স পণ্য বয়কটের কথা জানান। সেখানে তিনি লিখেন, ‘আমি আমার (ফরাসি ব্র্যান্ডের) কার্টিয়ে ঘড়িটি ফেলে দিচ্ছি।’ এরপর হ্যাশট্যাগের মাধ্যমে ফরাসি পণ্য বর্জনের ডাক দিয়েছেন ফারিয়া।

 

নুসরাত ফারিয়ার এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন অসংখ্য ভক্ত-অনুরাগী। প্রায় তিন হাজার মন্তব্য করা হয়েছে তার ফেসবুক পোস্টে। বেশিরভাগ মন্তব্যে তার সিদ্ধান্তকে সাধুবাদ জানানো হয়েছে।

২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবি ‘আশিকি’র মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন নুসরাত ফারিয়া। এরপর ‘হিরো ৪২০’, ‘বাদশা দ্য ডন’, ‘বস-টু’, ‘প্রেমী ও প্রেমী’, ‘ধ্যাততেরিকি’-সহ বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন তিনি। বর্তমানে তিনি ‘পাতালঘর’, ‘অপারেশন সুন্দরবন’ সিনেমা নিয়ে ব্যস্ত আছেন।