প্রচ্ছদ

হাইটেক পার্কের ওয়ান স্টপ সার্ভিসে যোগ হল আরও ৯ সেবা

www.adarshabarta.com

দেশি-বিদেশি বিনিয়োগকারীদের দ্রুত সেবা নিশ্চিত করতে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে যুক্ত করল আরও ৯টি সেবা।

গত সম্প্রতি রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সভাকক্ষে এক সভায় এ কার্যক্রম উদ্বোধন করেন ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম।

 

সভায় জানানো হয়, পরিবেশ অধিদফতরের পরিবেশ ছাড়পত্র সংক্রান্ত ৯টি সেবা ওএসএস পোর্টালে যুক্ত হয়ে হাইটেক পার্কের ওয়ান স্টপ সার্ভিস আরও এক ধাপ এগিয়ে গেল।

এখন থেকে বিনিয়োগকারীরা পরিবেশ ছাড়পত্রের জন্য ওএসএস প্লাটফরম ব্যবহার করে অল্প সময়ের মধ্যে সেবা গ্রহণ করতে পারবেন। সভায় আরও বলা হয়, বিনিয়োগকারীদের দ্রুত ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ বদ্ধপরিকর।

‘ওয়ান স্টপ সার্ভিস আইন-২০১৮’ এবং ‘ওয়ান স্টপ সার্ভিস (বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ) বিধিমালা, ২০১৯’ অনুযায়ী বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে সেবা দিয়ে যাচ্ছে। এর ধারাবাহিকতায় ১৪৮টি সেবা প্রদান করা হচ্ছে, যার মধ্যে ১১টি সেবা অনলাইনে (https://ossbhtpa.gov.bd/) পোর্টালের মাধ্যমে প্রদান করা হচ্ছে।

সদ্য চালু হওয়া ৯টি সেবা যুক্ত হওয়ায় এখন সেবা গ্রহীতারা ২০টি সেবা অনলাইনের মাধ্যমে পাবেন। বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ও পরিবেশ অধিদফতরের মহাপরিচালককে ধন্যবাদ জানিয়ে সেবা দাতা সংস্থা ও প্রতিষ্ঠানকে সহোযোগিতা করার আহ্বান জানান, যাতে করে সব সেবা অতিদ্রুত ওয়ান স্টপ সার্ভিস পোর্টালে যুক্ত করা যায়। এতে ‘ইজ অব ডুয়িং বিজনেস ইনডেক্সে’ বাংলাদেশের উন্নয়ন তরান্বিত করা সম্ভব হবে বলে তিনি মনে করেন।