প্রচ্ছদ

সিলেটসহ সারাদেশে দিনভর বৃষ্টির পূর্বাভাস, সমুদ্রবন্দরে ৪ নম্বর সতর্কতা

www.adarshabarta.com

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে বৃহস্পতিবার দুপুর থেকেই রাজধানীসহ সারাদেশে বৃষ্টি হচ্ছে, যা শুক্রবার সকাল পর্যন্ত বহাল আছে। বৃষ্টিতে নাকাল রাজধানীবাসীর জন্য আপাতত সুখবর নেই। কারণ আজও সারাদিন এমন বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে দেশের চার সমুদ্রবন্দরকে দেখানো ৪ নম্বর সতর্কতা সংকেত এখনো বহাল আছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে নিম্নচাপের প্রভাবে রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং দেশের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

এদিকে বৈরি আবহাওয়ার কারণে বরিশালের অভ্যন্তরীণ রুটে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। পদ্মা উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটেও সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। ঝড়ো বাতাস ও ভারী বৃষ্টির কারণে শুক্রবার সকাল থেকে নৌরুটটিতে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিএ’র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, বঙ্গপোসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে ঝড়ো বাতাস ও বৃষ্টি অব্যাহত রয়েছে। ফলে উত্তাল হয়ে উঠেছে পদ্মা। মাঝ পদ্মায় প্রচণ্ড ঢেউ থাকায় ঝুঁকি এড়াতে ভোর থেকেই লঞ্চ ও স্পিডবোট বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।