• ৩রা ডিসেম্বর, ২০২১ ইং , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

সাকিব ফিরেই অলৌকিক কিছু করবে না: ডমিঙ্গো

Bangladesh
প্রকাশিত অক্টোবর ২২, ২০২০
সাকিব ফিরেই অলৌকিক কিছু করবে না: ডমিঙ্গো

জুয়াড়ির কাছ থেকে তিনবার ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও গোপন করেছিলেন সাকিব আল হাসান। যার শাস্তি হিসেবে বাংলাদেশের সেরা অলরাউন্ডারকে দুই বছরের (এক বছর স্থগিত নিষেধাজ্ঞা) জন্য নিষিদ্ধ করে আইসিসি। ২৯ অক্টোবর শেষ হবে সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা।

নিষেধাজ্ঞা শেষ হওয়ার পরপরই সাকিব ফিরবেন জাতীয় দলে। এমন ঘোষণা দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে জাতীয় দলে প্রবেশের আগে তার পর্যাপ্ত অনুশীলনের প্রয়োজনীয়তা অনুভব করছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

 

বৃহস্পতিবার গণমাধ্যমে ডমিঙ্গো বলেন, ‘সাকিব অন্যদের মতোই। মাঠে ফেরার আগে তার পর্যাপ্ত ক্রিকেট খেলা গুরুত্বপূর্ণ। আপনি যদি মনে করে থাকেন, নিষেধাজ্ঞা শেষে সে মাঠে ফিরবে এবং অলৌকিক কিছু করবে.. এজন্য ধৈর্য ধরতে হবে। অনুশীলনে থ্রো ডাউন, বোলিং মেশিনে খেলা এবং ১৪০ কিলোমিটারের গতির বল মোকাবিলা করার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। তাকে পায়ের নিচে মাটি খুঁজে নিতে হবে এবং আত্মবিশ্বাস ফিরে পেতে হবে।’

বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন সাকিব। শ্রীলঙ্কা সফর করবেন, এমন পরিকল্পনায় আগস্টে দেশে ফিরে বিকেএসপিতে নিজের পরিকল্পনামতো অনুশীলন করছিলেন। সফর স্থগিত হওয়ায় ফিরে যান যুক্তরাষ্ট্রে। সেখানে ফিটনেস ট্রেনিং করছেন। ব্যাট-বল হাতে নেওয়ার সুযোগ নেই। নভেম্বরের প্রথম সপ্তাহে তার দেশে ফেরার কথা রয়েছে। ফিরে অংশ নেবেন বিসিবির আয়োজনে পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টে।

ডমিঙ্গো মনে করেন, পারফরম্যান্স করেই সাকিবকে তার জায়গা ফিরে পেতে হবে। তার বিশ্বাস, ক্রিকেটের পরের মৌসুম অসাধারণ কাটবে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারের। কোচ বলেছেন, ‘আমি গতকাল (বুধবার) তার সঙ্গে কথা বলেছি। ফিটনেস নিয়ে সে কাজ করছে। এ মুহূর্তে দেশের বাইরে আছে। এক বছর হলো সে ক্রিকেটের বাইরে। সে খেলতে মুখিয়ে আছে। বিশ্বের সেরা অলরাউন্ডার সে। কিন্তু তাকে সেই জায়গা ফিরে পেতে হবে। আমরা সবাই তার সামর্থ্য সম্পর্কে অবগত। আশা করছি ২০২১ ক্রিকেট মৌসুমে বাংলাদেশের হয়ে অসাধারণ কিছু করবে সাকিব।’

 

নিঃসন্দেহে বাংলাদেশ ক্রিকেট দলের সেরা তারকা সাকিব আল হাসান। গত দেড় দশকের অর্জনই তার পক্ষে কথা বলে। মাঠে ফিরে আবারও জ্বলে উঠতে হবে তাকে। তাহলেই সেরাদের সেরার কাতারে পুনরায় জায়গা করে নেবেন বাংলাদেশের সুপারস্টার।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১