• ১৩ই মে, ২০২১ ইং , ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ১লা শাওয়াল, ১৪৪২ হিজরী

করোনা: ইতালিতে নতুন করে বিধিনিষেধ আরোপ

Bangladesh
প্রকাশিত অক্টোবর ১৯, ২০২০
করোনা: ইতালিতে নতুন করে বিধিনিষেধ আরোপ

করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় ইতালিতে নতুন করে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। জনগণ যেন বিধিনিষেধ কঠোরভাবে পালন করেন সেজন্য মেয়রদের হাতে বেশ কিছু ‘ক্ষমতা’ দেওয়া হয়েছে।

‘নতুন করে লকডাউন এড়াতে’ এ বিধিনিষেধ আরোপ করা হয়েছে বলে রোববার (১৮ অক্টোবর) টেলিভিশনে দেওয়া এক ভাষণে জানিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী গুসেপ্পি কন্তে।

 

তিনি বলেন, রাত ৯টার পর কোনো পাবলিক প্লেস যেন উন্মুক্ত না থাকে সে বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য মেয়রদের ক্ষমতা দেওয়া হয়েছে।

এছাড়া রেস্টুরেন্টগুলো কখন চালু করা হবে এবং একসঙ্গে কতজনের বেশি মানুষ জড়ো হতে পারবেন না, সে বিষয়েও মেয়ররা নির্দেশনা দেবেন।

টানা দুই দিন দেশটিতে রেকর্ড সংখ্যক মানুষের মধ্যে করোনার সংক্রমণ শনাক্ত হওয়ার কারণে নতুন করে বিধিনিষেধের পথে হাঁটলো ইউরোপের দেশটি।

রোববার (১৮ অক্টোবর) ইতালিতে ১১ হাজার ৭০৫ জনের কোভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ার তথ্য জানিয়েছে কর্তৃপক্ষ। এর আগে শনিবার (১৭ অক্টোবর) সে সংখ্যা ছিলো ১০ হাজার ৯২৫ জনে।

 

করোনা মহামারি শুরুর পর ইউরোপের যেসব দেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল, ইতালি তার মধ্যে অন্যতম। দেশটিতে এখন পর্যন্ত ৪ লাখ ১৪ হাজার মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন।  মারা গেছেন ৩৬ হাজার ৫শ জনের বেশি।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১