• ৩০শে জুলাই, ২০২১ ইং , ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

ধর্ষণের বিরুদ্ধে ‘লংমার্চ’ নোয়াখালীর পথে

Bangladesh
প্রকাশিত অক্টোবর ১৬, ২০২০
ধর্ষণের বিরুদ্ধে ‘লংমার্চ’ নোয়াখালীর পথে

ধর্ষণ-নিপীড়নের বিরুদ্ধে দেশব্যাপী গণজাগরণ তৈরির লক্ষ্যে নোয়াখালীর পথে লংমার্চ শুরু করেছে ‘ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে বাংলাদেশ’।

 

বাম ধারার রাজনৈতিক ছাত্র সংগঠনগুলোর এই প্লাটফরম শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর জাতীয় জাদুঘরের সামনে থেকে এ লংমার্চ শুরু করে।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স জানান, লংমার্চটি শাহবাগ, গুলিস্তান হয়ে যাবে নারায়ণগঞ্জের চাষাঢ়ায়। তার পর তারা যাবেন সোনারগাঁও; সেখান থেকে কুমিল্লায় পৌঁছাবেন শুক্রবার বিকালে।

কুমিল্লা শহরে সংক্ষিপ্ত সমাবেশ করার পর লংমার্চ যাবে ফেনীতে। শনিবার ফেনী শহরে সমাবেশ শেষে দাগনভুঞা, নোয়াখালীর চৌমুহনী হয়ে যাবে বেগমগঞ্জের একলাসপুর। শনিবার বিকালে সেখান থেকে মাইজদী কোর্টে। সেখানে সমাবেশের মধ্য দিয়ে শেষ হবে লংমার্চ।

লংমার্চের আগে রাজধানীর শাহবাগে সংক্ষিপ্ত সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি মাসুদ রানা বলেন, সারা দেশে রাজনৈতিক পৃষ্ঠপোষকতায় ধর্ষণ অভয়ারণ্য তৈরি হয়েছে, যে বিচারহীনতার সংস্কৃতি তৈরি হয়েছে, তা জনগণ কোনোভাবেই মেনে নেবে না। এর বিরুদ্ধে গণজাগরণ তৈরির লক্ষ্যে আমাদের এ লংমার্চ।

বাংলাদেশ যুব ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান বলেন, ধর্ষণের সাজা মৃত্যুদণ্ড ঘোষণা করা হয়েছে। কিন্তু সাজা করেও সমাজ ও রাষ্ট্রে ধর্ষণ বন্ধ করা যাবে না। আজকে মৃত্যুদণ্ড থেকেও যেটি বেশি প্রয়োজন সেটি হলো স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১