• ২৯শে জুলাই, ২০২১ ইং , ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

কে হচ্ছেন পাকিস্তান দলের প্রধান নির্বাচক?

Bangladesh
প্রকাশিত অক্টোবর ১৬, ২০২০
কে হচ্ছেন পাকিস্তান দলের প্রধান নির্বাচক?

ইংল্যান্ড বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় পাকিস্তান দলের প্রধান কোচের চাকরি হারান মিকি আর্থার। সরিয়ে দেয়া হয় অধিনায়ক সরফরাজ আহমেদ ও প্রধান নির্বাচক ইনজামাম-উল হককে।

মিকি আর্থার ও ইনজামামের বিদায়ের পর ২০১৯ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচকের দায়িত্ব দেয়া হয় মিসবাহ উল হককে।

কিন্তু জাতীয় দলকে প্রত্যাশিত ফল এনে দিতে না পারার গ্লানি নিয়ে প্রধান নির্বাচকের দায়িত্ব থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ান মিসবাহও।

এখন কে হবে মিসবাহ পরবর্তী পাকিস্তানের প্রধান নির্বাচক? সে প্রশ্নে মশগুল দেশটির ক্রিকেটাঙ্গন।

এ নিয়ে ইতোমধ্যে ইঙ্গিত দিয়েছেন সাবেক পাক প্রধান নির্বাচক ইনজামাম-উল হক ও সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার।

পাকিস্তান দলের প্রধান নির্বাচক পদে কাকে বসানো হবে সে বিষয়ে এই দুই সাবেক পাক তারকার ধারণা, ইংল্যান্ডের ক্রিকেটে বেশি সময় কাটিয়েছেন বা ইংল্যান্ডে ক্রিকেট নিয়ে কাজ করার ভালো অভিজ্ঞতা রয়েছে এমন কাউকে খুঁজছে পিসিবি।

নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম-উল-হক বলেন, কে হবেন পাকিস্তান দলের প্রধান নির্বাচক, এ বিষয়ে আমি আপনাদের একটা সূত্র দিতে পারি যে, ইংলিশকন্ডিশনে উল্লেখযোগ্য সময় ধরে ক্রিকেট নিয়ে কাজ করেছেন এমন কাউকেই বোর্ড এ পদের জন্য নির্বাচন করবে। ইংল্যান্ডে ক্রিকেটে সময় দিয়েছেন এমন লোকের ওপর বেশি ভরসা পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম আকরামের।

তবে এ ক্ষেত্রে আরেকটু বেশি এগিয়ে গেলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত শোয়েব আখতার।

তিনি টুইট করেন, এমন ব্যক্তিত্বের একজন আছেন। তিনি হচ্ছেন পাকিস্তানের সাবেক পেসার মোহাম্মদ আকরাম। আমার সোর্স যা বলছে, মোহাম্মদ আকরামই হতে যাচ্ছেন পাকিস্তান দলের প্রধান নির্বাচক। তিনি অনেকদিন ধরে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলেছেন। বর্তমানে পেশওয়ার জালমি দলের ডিরেক্টর। চমৎকার দায়িত্ব পালন করছেন তিনি। তার জন্য শুভকামনা রইল।

 

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১