• ২২শে জানুয়ারি, ২০২২ ইং , ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জমাদিউস-সানি, ১৪৪৩ হিজরী

বিদেশে পাঠানোর নামে প্রতারণা, ৪ জনকে কারাদণ্ড

Bangladesh
প্রকাশিত অক্টোবর ১২, ২০২০
বিদেশে পাঠানোর নামে প্রতারণা, ৪ জনকে কারাদণ্ড

ইউরোপের বিভিন্ন দেশে এবং কানাডা ও জাপানে ভালো বেতনে চাকরির প্রলোভনে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে মিরপুরে ‘ভিসা গাইড সেন্টার’ নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছেন র্যা বের ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে প্রতিষ্ঠানটির এমডি চেয়ারম্যানসহ ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং অর্থদণ্ড করা হয়েছে।

 

সোমবার দুপুর ২টায় র্যা ব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে রাজধানীর মিরপুর-১০ নম্বরের শাহআলী মার্কেটের নবম তলায় ‘ভিসা গাইড সেন্টারে’ অভিযান চালানো হয়। এ সময় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সিএস আফিস এবং এমডি মোশাররফ হোসেনকে অভিবাসী আইনে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেন। এছাড়া প্রতিষ্ঠানটির কাউন্সিলর আরিফুল ইসলাম ও আইটি স্পেশালিস্ট সুজন রনিকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেন। তাছাড়া প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়।

  1. নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, এ প্রতিষ্ঠানটি কানাডা, জাপান ও ইউরোপের বিভিন্ন দেশে ভালো বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে বিদেশ গমনেচ্ছুদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে তাদের ভুয়া ভিসা, ওয়ার্ক পারমিট দিয়ে অবৈধপথে বিদেশ পাঠায়। ভুক্তভোগীদের অনেকে ভুয়া ভিসা নিয়ে প্রতারিত হয়েছেন। পরবর্তীতে তারা ওই প্রতিষ্ঠানের কাছে টাকা ফেরত চাইলে তাদের বিভিন্নভাবে হুমকি-ধমকি দিয়ে অফিস থেকে বের করে দেন প্রতিষ্ঠানটির মালিকসহ কর্মকর্তারা।
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১