প্রচ্ছদ

নাদালকে ফেদেরারের অভিনন্দন

www.adarshabarta.com

নোভাক জোকোভিচকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন রাফায়েল নাদাল। রজার ফেদেরারের মতো সমান ২০ বার গ্র্যান্ড স্লাম জিতলেন স্প্যানিশ তারকা।

 

রোববার রোলাঁ গারোঁয় ৬-০, ৬-২, ৭-৫ গেমে জিতে ফরাসি ওপেনের মুকুট ধরে রাখলেন নাদাল। চলতি বছরে এটি তার প্রথম গ্র্যান্ড স্লাম জয়।

ফরাসি ওপেনে টানা চতুর্থ আর রেকর্ড ত্রয়োদশ শিরোপা জিতলেন নাদাল। বাকি সাত গ্র্যান্ড স্লাম শিরোপার চারটি জিতেছেন ইউএস ওপেনে, দুটি উইম্বলডনে আর একটি অস্ট্রেলিয়ান ওপেনে।

নাদালের এমন অর্জনে তাকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন রজার ফেদেরার।

তিনি লেখেন- ব্যক্তি হিসেবে এবং একজন চ্যাম্পিয়ন হিসেবে বন্ধু নাদালের প্রতি সব সময়ই আমার সর্বোচ্চ শ্রদ্ধাবোধ আছে। বছরের পর বছর ধরে আমরা সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী হিসেবে খেলছি। ২০তম গ্র্যান্ড স্লাম জেতার জন্য তাকে অভিনন্দন।

রোলাঁ গারোঁতে নাদালের ১৩টি শিরোপা জয়কে অবিশ্বাস্য বলছেন ফেদেরার। তিনি বলেন, রোলাঁ গারোঁতো অবিশ্বাস্যভাবে ১৩বার জিতল সে। এটা সত্যিই অসাধারণ এবং ক্রীড়া ইতিহাসের সেরা অর্জনগুলোর একটি।

ফেদেরার আরও বলেছেন, আমাদের এই চলার পথে সামনে এগিয়ে নেয়ার পথে ২০ সংখ্যাটি দু’জনের জন্যই শুধুমাত্র আরেকটি পদক্ষেপ। দারুণ অর্জন রাফায়েল- এই কৃতিত্ব তোমার প্রাপ্য।