প্রচ্ছদ

সালমানের সিনেমায় শাহরুখের ‘না’

www.adarshabarta.com

বলিউড ‘কিং খান’খ্যাত তারকা শাহরুখ। এই অভিনেতার সিনেমার জন্য অধির আগ্রহে অপেক্ষা করেন ভক্তরা। কিন্তু দীর্ঘদিন রুপালি পর্দায় নতুন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন না তিনি।

শাহরুখ অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘জিরো’। ২০১৮ সালের ডিসেম্বরে মুক্তি পায় এটি। এরপর নতুন কোনো সিনেমার ঘোষণা দেননি এই অভিনেতা। শোনা যাচ্ছে, এখন পর্যন্ত ২০টি সিনেমার প্রস্তাব ফিরিয়েছেন শাহরুখ। এর মধ্যে সালমান খানের সিনেমাও রয়েছে।

বলিউড হাঙ্গামা ডটকমে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘গানস অব নর্থ’ সিনেমায় পুলিশের চরিত্রে শাহরুখকে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন সালমান। কিন্তু আয়ুশ শর্মা অভিনীত গ্যাংস্টার ঘরানার সিনেমাটিতে অভিনয় করবেন না বলে জানান কিং খান। কারণ সিনেমার গল্প তার চরিত্রকে কেন্দ্র করে তৈরি নয়। বর্তমানে এই অভিনেতা বড় পরিসরের সিনেমায় অভিনয় করতে চাইছেন।
এ প্রসঙ্গে একটি সূত্র সংবাদমাধ্যমটিতে বলেন, ‘পুলিশের চরিত্রটি একটি অতিথি চরিত্র। শাহরুখ বর্তমানে অন্তত এরকম কিছু চাইছেন না।’ চরিত্রটিতে এখন সালমান নিজেই অভিনয় করবেন বলে শোনা যাচ্ছে।

সালমান খান ছাড়াও মধুর ভান্ডারকর, সঞ্জয় লীলা বানসালি, আলী আব্বাস জাফরের মতো নির্মাতাদের সিনেমায় অভিনয়ের প্রস্তাব ফিরিয়েছেন শাহরুখ। তবে তিনি সিদ্ধার্থ আনন্দ, রাজকুমার হিরানি, অ্যাটলি ও কৃষ্ণা-ডিকে পরিচালিত সিনেমায় অভিনয়ের সম্মতি জানিয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

সূত্রটি বলেন, ‘শাহরুখ চিত্রনাট্য বাছাইয়ের ব্যাপারে খুবই সতর্ক, তাহলে বোঝাই যাচ্ছে, তার বাছাই করা সিনেমার গল্প কতটা আকষর্ণীয় হতে যাচ্ছে। এই চারটি সিনেমা নিঃসন্দেহে বক্স অফিসে ঝড় তুলবে এবং শাহরুখ আবারো শীর্ষস্থানে ফিরে আসবেন।’